• Latest News

    ইন্টারনেট থেকে আয় সংক্রান্ত একটি টিউন

    আমি এমন একটা বিষয়ে টিউন করতে যাচ্ছি যা  MulTifarioUs Globe,টেকটিউনস,Amar tunes,ইত্যাদি ব্লগে অত্যন্ত বিতর্কিত। আমি অনেক দিন ধরে MulTifarioUs Globe এর পাঠক।  আমার  এ টিউনটা ইন্টারনেট থেকে আয় সংক্রান্ত। আমি যে সাইটটার নাম Recommend করব তা হচ্ছে Ciao। এই সাইটটা এমন একটা প্রাটফর্ম তৈরির উদ্দেশে নির্মিত  যেখানে কোন Product ব্যবহারকারীরা Product সম্বন্ধে লিখবে  এবং মানুষ সরাসরি তাদের কাছ থেকে Product সম্বন্ধে জানবে।
    এখন আসা যাক কিভাবে আয় করবেন সে বিষয়ে। এখান থেকে আয় করতে আপনাকে কোন পণ্যের উপর নিজে  থেকে Review লিখতে হবে। অবশ্যই যেন তা Copy-Paste না হয়। আপনার Review কেউ একবার পড়লে আপনি পাবেন এক সেন্ট। কেউ আপনার Review কে Very Good ভোট দিলে আপনি পাবেন ৩ সেন্ট, Good দিলে ২ সেন্ট। এভাবে আপনার আয় হবে। নূন্যতম ৫ ডলার হলে টাকা পাওয়া যাবে  Paypal এর মাধ্যমে  পরবর্তী মাসের মাঝামাঝিতে।
    এখন আসা যাক কত আয় সম্ভব সে বিষয়ে। আয় সম্ভব আনলিমিটেড। কিন্তৃ বাস্তবতা হচ্ছে ৩০ ডলার লিগ্যাল পথে আয় করাই কঠিন। উল্লেখ্য, লিগ্যাল পথে। সাভাবিক ভাবেই প্রশ্ন আসে ইলিগ্যাল পথটা কি। Ciao এর মেম্মাররা একে অন্যের Review ভোট করে এবং তা জানিয়ে তাকে ভোট করতে বলে। যারা সাইটটিকে সিরিয়াসলি নিতে চান তারা এটা করবেন না। কারন কোন ভাল সাইট যারা টাকা আসলেই পে করে তারা এ ধরনের স্প্যামিং ধরতে পারলে আপনার একাউন্ট ব্যান্ড করবে। Ciaoও এর ব্যতিক্রম হবে না বলাই বাহুল্য। আপনার আয় ১০-১৫ ডলার হলে হয়তো সমস্যা হবে না। কিন্তু বেশী হলেই ধরা পড়বেন। তাই বলে কম হলেই যে অবশ্যই বেচে যাবেন তা ভাবারও কারন নেই। আমি বলব স্প্যামিং না করে অন্যেরটাতে ভোট এবং কমন্টে করেন, এমনিতেই আপনারটাতে ভোট পড়বে। Community Point বাড়লে এমনিতেই আপনার Review বেশি পড়া হবে।
    আপনি লিগ্যাল হলে নিশ্চিত টাকা পাবেন। উল্রেখ্য আমি Adsense Publisher। আমার মতে টাকা আয় নয় বরং নতুনরা(যারা নেট থেকে আগে আয় করেনি) মজা করতেই সাইটটাতে কাজ করে দেখতে পারেন। আমি তিন চারদিন কাজ করে ১৪ ডলার মত হযেছিল। আজ আমার Paypal এ ডলারটা পেলাম। Paypal এ পাওয়ায় আর কিছু না হোক অন্তত Godaddy.com  থেকে একটা .com ডোমেইন ১০ ডলারে কিনতে পারব। আমার ভোট Exchange করে এ আয় হয়। আমার ২ বন্ধৃর এ পদ্ধতিতে যথাক্রমে ৩২ ও ৯৬ ডলার হওয়ার পর তারা ব্যান্ড হওয়ায় আমি আর কাজ করিনি। কম হওয়ার কারনেই হয়ত আমাকে ভালভাবে Review করেনি।
    যারা Sign Up করতে চান তারা এখানে ক্লিক করুন।
    এটা টেকটিউনস্ এ আমার প্রথম পোষ্ট। মোটামুটি আতংক নিয়ে মন্তব্যের জন্য অপেক্ষা করছি। কারন আয় সংক্রান্ত বেশির ভাগ সাইট ভুয়া। এ পোষ্টটা পড়ার পরেও অনেকের মনে প্রশ্ন থাকবে টাকা পাওয়া নিয়ে। তাদের উদ্দেশ্যে বলছি, লক্ষ করুন এখানে কোন অযৌক্তিক কারনে বা ক্লিক করলেই টাকা পাওয়া যায় বলা হচ্ছে না। টাকার অংকটাও কাজ অনুযায়ী বেশী নয়।আমি আমার Paypal এর পেইজ এর ছবি যুক্ত করলাম।
    উল্রেখ্য, সাইটটি এখনও Beta পর্যায়ে আছে।আমি আবারও লিখছি, “আপনি লিগ্যাল হলে নিশ্চিত টাকা পাবেন।“
    আরেকটা কথা, Paypal বাংলাদেশে নেই।  আমি আরও তথ্য দিতে পারতাম কিন্তু আমার মনে হয় যারা সত্যিকার অর্থে আয় করতে পারবেন তাদের জন্য এতটুকুই যথেষ্ট।
    untitled3.JPG
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ইন্টারনেট থেকে আয় সংক্রান্ত একটি টিউন Rating: 5 Reviewed By: Sakir
    Scroll to Top