• Latest News

    খুবই সহজে New Year card ডিজাইন করুন Adobe Photoshop and Adobe Illustrator এর মাধ্যমে।


    আগামী কিছু দিনের মধ্যে আমরা বিদায় জানাবো এবং স্বাগত জানাবো নতুন বছর ২০১৩ সাল কে। আর এই স্বাগত জানানোর নানা উপকরনের মধ্যে একটি হল কার্ড। এই কার্ড হবে নানা রং বা ডিজাইন এর। আমি খুবই সামান্য একজন ডিজাইনার না ডিজাইনার বলা ভুল হবে ডিজাইন এর দুই টি software Adobe Photoshop এবং Adobe Illustrator সামান্য ধারনা আছে। আর সেটা আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার এই লেখা। যাহোক এবার আসি মুল কথাই।
    প্রথমে --- ১০০০px by ১০০০ px একটি নতুর ফাইল খুলি। এর পর Rectangle tool দিয়ে একটি Rectangle আকি। Rectangle টি gradient color দিয়ে পূরণ করুন। এর পর background এ লাইট দেওয়ার জন্য star tools সিলেক্ট করে keyboard এ ctrl চেপে ধরে একটি star আকি। যেটা সাদা রং দিয়ে পুরুন করি।
    এখন star tool ব্যবহার করে star আকুন। star টি হালকা গোল্ড কালার দিয়ে পূরণ করুন। এবার star টির একটি কপি করুন transform > scale কমান্ট দিয়ে। নতুন ষ্টার টি সাদা রং দিয়ে পূরণ করুন এবং দুইটা ষ্টার একসাথে সিলেক্ট করে object > blend > make কমান্ড দিন। এর আগে object > blend >blend option কমান্ট দিয়ে সেট করুন।
    3D ইফেক্ট দেওয়ার জন্য এই কমান্ট দিন Effect > 3D > Extrude Bevel ভ্যালূ যথা ক্রমে -২৫,-৩৭, এবং ১৫ সেট করুন। এর পর উক্ত ষ্টার টির চারটি কপি করুন। এবার ষ্টার এর চারটি সাদা বৃত্ত একে এর উপর যথা ক্রমে ২০১৩ লিখুন।
    এর পর windows > symbols কমান্ট দিয়ে বেলুন নের ছবি নিয়ে চারটি বেলুন আকুন। পেন টুল দিয়ে দড়ি আকুন এবং PSD ফরমাটে সেভ করে আবার Adobe Photoshop এ খুলুন।
    এবর ফটোসপে টাইপ টুল দিয়ে চিত্রের উপরে লেখাটি লিখুন। লেখা টি এখন Pattern overlay ইফেক্ট প্রয়োগ করুন। Pattern  টি আগে থেকে তৈরি করে রাখুন। এবার লেয়ার ষ্টাইল থেকে যথাক্রমে Bevel and emboss এবং outer glow ষ্টাইল প্রয়োগ করুন।
    এবার background লেয়ার এর উপর আর একটি লেয়ার নিয়ে একটি রং দিয়ে পুরূন করুন। এরপর Effect > Noise > Add noise এবং Effect > Blur > Motion Blur ইফেক্ট দুইটি প্রয়োগ করুন এবং উক্ত লেয়ার কে লেয়ার মুড থেকে overlay সিলেক্ট করুন।
     Full  Tu trial দেখুন ছবি সহ ক্লীক এখানে
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: খুবই সহজে New Year card ডিজাইন করুন Adobe Photoshop and Adobe Illustrator এর মাধ্যমে। Rating: 5 Reviewed By: Sakir
    Scroll to Top