• Latest News

    কিভাবে হবেন একজন হিট ব্লগার? জেনে নিন, হিট হওয়ার সহজ পদ্ধতি গুলো কি কি?

    একজন মধ্যম কোয়ালিটির ছাত্র ভালো শিক্ষক হতে পারে। ঠিক তেমনি, আমার মতো একজন ফ্লপ ব্লগার হিট হওয়ার শিক্ষা মোটামুটি ভালোই দিতে পারে বলেই আমি মনে করি। ব্লগে টিকে থাকতে হলে হিট হতে হবে, না হলে ব্লগীং করে মজা কই? হিট হন আর না হন অন্তত চেষ্টা তো করা যাইতে পারে। নীচের পদ্ধতিগুলো ফলো করলে আশা করা যায় শীঘ্রই একজন হিট ব্লগারে পরিনত হবেন...................... হয়তো।

    কিভাবে হবেন ব্লগের একজন হিট ব্লগার?

    নিজেকে পরিচিত করে তোলেন:

    ১. নতুন এসেছেন, কেউ আপনার ব্লগে ভিজিট করছে না? ব্যাপারনা। আপনি গড়ে মন্তব্য করা শুরু করেন। আন্ডা, গান্ডা, ভালো, মন্দ সব পোষ্টে যেয়ে সেই পোষ্টের লেখককে ফুলাইয়া ফাপাইয়া আসেন। দেখবেন, ১০ টা মন্তব্য আপনি করলে, তাদের মধ্যে অন্তত ৭ জন ঠিকই আপনার ব্লগে এসে মন্তব্য করে যাবে। :)

    ভালো পোষ্ট দিচ্ছেন কিন্তু তবুও কেউ পড়ছেনা?:

    ব্যপার না। হাতুড়ে ডাক্তারের কাছে সব রোগেরই ওষুধ থাকে। :D পোষ্ট দিন, তারপর ভুলে যান পোষ্টের কথা, অন্তত আপনার পোষ্টখানা যতক্ষন প্রথম পাতায় থাকবে। কিছু মন্তব্যতো পাবেনই। এরপর পোষ্ট ১ম পাতা থেকে সরে গেলে, ১ম মন্তব্যের উত্তর দিন। তারপর আবার ভুলে যান পোষ্টের কথা। সাম্প্রতিক মন্তব্যের ঘরে যতক্ষন আপনার পোষ্ট থাকবে ততক্ষন আর কোন উত্তর নয়। এরপর সাম্প্রতিক মন্তব্যের ঘর থেকে আপনরা পোষ্ট সরে গেলে আবার মন্তব্যের উত্তর দিন। এভাবে একে একে উত্তর দিন, দেখবেন বেশ কিছু মন্তব্য পেয়ে গেছেন। :)

    জগতে টিকে থাকতে হলে পাম পট্টি দেওয়া জানতে হয়, এমনকি ব্লগেও:

    চিনে নিন, ব্লগে হিট ব্লগার কে কে আছেন। তাদের পোষ্টে বেশী করে পাম পট্টি মিশিয়ে সত্যি-মিথ্যা মন্তব্য করুন। ঘনঘন তাদের পাম পট্টি মারলে আস্তে আস্তে তারাও আপনার পোষ্টে মন্তব্য করা শুরু করবে। আর তাদের মন্তব্য আশা শুরু করলে, হিট হওয়া সময়ের ব্যাপার মাত্র। :D

    নাম না কামাতে পারেলে, বদনাম তো কামাতে পারবেনই:

    সেলিব্রিটি ২ ভাবে হওয়া যায়। ভালো নাম করে অথবা বদনামের মাধ্যমে। আপনার ভালো পোষ্ট কেউ খাচ্ছেনা কিন্তু আপনার হিট হতেই হবে। X( ব্যাপার না। B-) হয়ে যান বদনামী। ব্লগের বেশ কিছু বদনামী খেতাব আছে, যেমন: ছাগু, লুল, ভাদা, মগবাজারী ইত্যাদি। এ খেতাবগুলো অর্জন করুন নিজের মধ্যে। হিট ই হিট। B-)


    সময় ও পরিবেশ বুঝে পোষ্ট দিন:

    বছরের বিশেষ বিশেষ দিবসে সেই দিবসের উপর পোষ্ট দিন। দেশে বিভিন্ন স্ক্যান্ডাল ঘটছে বিভিন্ন সময়ে, সাথে সাথে সত্য-মিথ্যা মিশিয়ে সেই বিষয়ের উপর পোষ্ট দিয়ে ফেলান। মনে করেন বিশেষ কোন স্ক্যান্ডাল ছড়িয়ে পড়েছে। হেডলাইন দিন এরকম:
    "উক্ত বিষয়ের ভিডিও পেলাম অবশেষে। ছি: ঘৃণ্য।X(( ব্লগার ভাইয়েরা ভিডিওটি দরকার পড়লে আপনার ইমেইল এড্রেস টা এই পোষ্টে দিয়ে যান।" 
    দেখবেন দলে দলে সব আপনার পোষ্টে ঢুকবে, গালি দেবে আর ইমেইল এড্রেস দিয়ে রিকোয়েস্ট করবে, ভাই একটু তাড়াতাড়ি পাঠিয়ে দিয়েন। :P


    ক্যাচালে পোষ্ট দিন:

    এটা সর্বাধিক পাওয়ারফুল পদ্ধতি। এই পদ্ধতি কখনই বিফলে যাবেনা। আস্তিক-নাস্তিক পোষ্ট, রাজনৈতিক পোষ্ট, কে কোন পোষ্টে গালি দিল- সেটার স্ক্রীনশট নিয়ে পোষ্ট, কাউকে ছাগু বিষেশায়িত করে পোষ্ট ইত্যাদি। হিট হওয়ার ১০০% গেরান্টি। ;)

    নিজেকে ব্লগীয় বিনোদনে পরিনত করুন:

    এই ব্লগে আবাল দের সবাই গালি দেয় আবার তাদের পোষ্টেই বেশী যায়। অনেক উদাহরন আছে। ড়াষেধ, ঝাকাড়িয়া, প্রিন্স ইনজানোয়ার প্রমুখ ব্যাক্তিবর্গ। বেশী বেশী আবাল টাইপ পোষ্ট দিন এবং আপনি যে একটা আবাল, সেটা ফুটিয়ে তুলতে প্রানপনে চেষ্ট করুন। ভুল বানান দিয়ে পোষ্ট দিন, কম্পিউটারের গুনাবলী নিয়ে পোষ্ট দিন, সারাদিন বিয়ে বিয়ে করে পোষ্ট দিন- হিট আর ঠেকায় কে? :P

    মোটামুটি এই বিষয়গুলো ফলো করুন। হিট হয়ে যাবেন। দয়া করে আমাকে জিজ্ঞেস করিবেন না, আমি এখনও হিট হইলাম না কেন। পুরানো পাগলে ভাত না পেলে, নতুন পাগলও যে পাবে না, এটা কোন কথা না। :|


    বোনাস: লুলামী করতে চান কিন্তু বুঝতে পারেছন না, কে ছেলে আর কে মেয়ে?:

    লুলু লুলু মন, লুলামী করবার মন চায়। মাগার আইডি দেখে বুঝতে পারছেন না,কে ছেলে আর কে মেয়ে? বুঝবেন কিভাবে? একটা নিক হয়তো এরকম "মেঘের ছায়া" অথবা "বৃষ্টিতে জোছনা"। এখন কি করবেন? কি করে বুঝবেন, সে ছেলে না মেয়ে? ব্যাপার না। ছোট্ট একটা ট্রিকস খাটান। তার পোষ্টে যেয়ে মন্তব্য করুন:
    "পোষ্টটা অনেক ভালো লাগলো, ভাইয়া"। 
    সে যদি ছেলে হয় নরমালী ধন্যবাদ জানাবে আর যদি মেয়ে হয় তাহলে ধন্যবাদের সাথে অবশ্যই লিখে দিবে:
    "ধন্যবাদ, তবে আমি কিন্তু ভাইয়া না আমি আপু। ;) " 
    আপনাকে আর কে পায় তখন, লুলামী শুরু...........................।

    হ্যাপী লুলিং B-)

    ফেসবুক এ আমি ক্লীক এখানে Fhone 01833-063891,01931-030613.

    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: কিভাবে হবেন একজন হিট ব্লগার? জেনে নিন, হিট হওয়ার সহজ পদ্ধতি গুলো কি কি? Rating: 5 Reviewed By: Sakir
    Scroll to Top